| |
               

মূল পাতা জাতীয় অর্থনীতি দেশে এখন ৩৪ বিলিয়ন ডলার রিজার্ভ রয়েছে : অর্থমন্ত্রী 


দেশে এখন ৩৪ বিলিয়ন ডলার রিজার্ভ রয়েছে : অর্থমন্ত্রী 


রহমত নিউজ ডেস্ক     17 December, 2022     08:00 AM    


অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন, আমরা যখন ক্ষমতা নিয়েছি তখন রিজার্ভের পরিমাণ ছিল মাত্র ৭ বিলিয়ন ডলার। আমরা তা ৪৮ বিলিয়ন ডলারে নিয়ে গিয়েছিলাম। আজকে বিশ্বে যে সংঘাত চলছে সে কারণে আমাদের রিজার্ভ এখন ৩৪ বিলিয়ন ডলার। এটা অনেক বেশি। এছাড়া এটা প্রতিদিন পরিবর্তনও হয়। ২০০৮ সালে আমরা ছিলাম ৬০তম অর্থনীতির দেশ, আজ আমরা বিশ্বের ৪১তম অর্থনীতির দেশ। এ সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আপনাদের সবার প্রচেষ্টায়। বঙ্গবন্ধুর আমাদের ভৌগলিক মুক্তি এনে দিয়েছেন। কিন্তু অর্থনৈতিক মুক্তির কাজটি তার জীবদ্দশায় সমাপ্ত করে যেতে পারেননি। সেই সুযোগটি তিনি পাননি। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ শেষ করার দায়িত্ব নিয়েছেন আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকালে নগরীর রামঘাটলা এলাকায় অবস্থিত দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে মহান বিজয় দিবস উপলক্ষে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন সাবেক রেলমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক। সভায় অন্যান্যের মধ্যে কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আবুল হাসেম খান, কুমিল্লা দক্ষিণ জেলা অওয়ামী লীগের সাবেক সহসভাপতি জসিম উদ্দিন চৌধুরী, গোলাম সারোয়ার, ইলিয়াস মিয়া, সাবেক যুগ্ম সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফ উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।